উত্তরণ
- নন্দী সূর ১৭-০৫-২০২৪

রামধনুর ঐ সাতটি রঙে
লুকিয়ে আছে গুপ্তধন,
সে সুখটা তো পেতেই পারি
ঘটলে দেহের উত্তরণ।

দানের মাঝে, ত্যাগে-সেবায়
ঘুমিয়ে আছে শান্তি-বন,
সেই বনে তো যেতেই পারি
ঘটলে মনের উত্তরণ।

আপন মাঝেই সুপ্ত আছে
ব্রহ্ম জ্ঞানের অপার সাধন,
সেই আমোদে ভিজতে পারি
ঘটলে প্রাণের উত্তরণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।